অনুপ্রেরণার ১০টি উক্তি, যা বদলে দিবে আপনার দৃষ্টিভঙ্গি

Author:

Published:

Updated:

সফলদের সেরা ১০টি উক্তি

অনুপ্রেরণার ১০টি উক্তি

জীবনে সফল হওয়ার প্রথম শর্তই হল নির্দিষ্ট লক্ষ্য ঠিক করা। কিন্তু লক্ষ্য ঠিক থাকা সত্ত্বেও এমন অনেকে আছেন যারা জীবনে সফল হওয়ার দৌড়ে বেশির ভাগ ক্ষেত্রেই পিছিয়ে পড়েন।

কারণ শুধুমাত্র লক্ষ্য ঠিক করা বা কোনো অবস্থানে যাওয়ার স্বপ্ন দেখাই যথেষ্ট নয়। সে স্বপ্ন পূরণের জন্য প্রয়োজন অদম্য ইচ্ছাশক্তি, আত্মবিশ্বাস এবং দৃঢ় মনোভাব।

অনেক সময় দেখা যায়, কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছানোর জন্য আত্মবিশ্বাস, ইচ্ছাশক্তি আর উৎসাহ থাকলেও সামান্য অনুপ্রেরণার অভাবে পিছিয়ে পড়তে হয়।

আমাদের মনে প্রায়ই অনেক রকমের আইডিয়া থাকে। কিন্তু প্রয়োজনীয় শক্তি এবং অনুপ্রেরণা না থাকায় এই আইডিয়াগুলো বাস্তবায়িত করা হয় না। ফলে যখন যে কাজগুলো করা দরকার আমরা সেই কাজগুলো শুরু করতে পারিনা। এটা আমাদের প্রায় প্রতিদিনের সংগ্রাম।

তাই আজ আমরা এমন ১০টি অনুপ্রেরণামূলক উক্তি নিয়ে এসেছি যা আপনাকে আরো অনুপ্রাণিত করবে আপনার লক্ষ্যের দিকে দৃঢ়ভাবে এগিয়ে যেতে। কারণ একটি চমৎকার উক্তিই পারে হতাশা কাটিয়ে মনের অন্ধকার ঘরকে আলোকিত করে তুলতে। 

১. উইলিয়াম শেক্সপিয়র

কাউকে সারা জীবন কাছে পেতে চাও? তাহলে প্রেম দিয়ে নয় বন্ধুত্ব দিয়ে আগলে রাখো। কারণ প্রেম একদিন হারিয়ে যাবে কিন্তু বন্ধুত্ব কোনদিন হারায় না । 



২. হুমায়ূন আহমেদ

সব মানুষের জীবনেই অপূর্ণতা থাকবে। অতি পরিপূর্ণ যে মানুষ তাকে জিজ্ঞেস করলে সেও অতি দুঃখের সঙ্গে তার অপূর্ণতার কথা বলবে। অপূর্ণতা থাকে না শুধু বড় বড় সাধক ও মহা পুরুষদের।



৩. এ পি জে আব্দুল কালাম

স্বপ্ন সেটা নয় যেটা মানুষ ঘুমিয়ে ঘুমিয়ে দেখে; স্বপ্ন সেটাই যেটা পূরনের প্রত্যাশা মানুষকে ঘুমাতে দেয় না।



৪. মার্ক জাকারবার্গ

দ্রুত পরিবর্তনশীল বিশ্বে ব্যর্থ হওয়ার একটি মাত্র উপায় আছে আর তা হল ঝুঁকি না নেওয়া। 



৫. স্বামী বিবেকানন্দ

জেগে ওঠো, সচেতন হও এবং লক্ষ্যে না পৌঁছা পর্যন্ত থেমো না। 

সফলদের সেরা ১০টি উক্তি


৬. ড. মুহাম্মদ ইউনূস

যদি আমরা একটি কাঙ্ক্ষিত সমাজ কিংবা বিশ্বের কল্পনা করতে না পারি, তাহলে তা কখনোই সত্যি হবে না। সে জন্য আমাদের একটি গন্তব্য দরকার, একটি নির্দেশনা দরকার।

তুমি যদি জানো যে তোমাকে কোথায় যেতে হবে, তাহলে তুমি অবশ্যই সেখানে পৌঁছাতে পারবে। তোমার প্রযুক্তি, যোগাযোগ ক্ষমতা তোমাকে সেখানে নিয়ে যাবে



৭. রবার্ট মুগাবে

 

পৃথিবীতে কোনো মেয়েই ছয়টা গাড়ীর মালিক ছেড়ে সিক্স প্যাক ওয়ালা ছেলেদের সাথে যাবে না, তাই জিমে যাওয়া বন্ধ করে কাজে যাও। 



৮. মহাত্মা গান্ধী

এমনভাবে অধ্যায়ন করবে, যেন তোমার সময়াভাব নেই, তুমি চিরজীবী। এমনভাবে জীবনযাত্রা নির্বাহ করবে, যেন মনে হয় তুমি আগামীকালই মারা যাবে।



৯. উইনস্টন চার্চিল

যা চিন্তা করা ছাড়া তোমার একটি দিনও কাটে না, সেই জিনিসের ব্যাপারে কখনও হাল ছেড়ো না। 



১০. হেনরি ফোর্ড

ব্যর্থতা আসলে নতুন করে শুরু করার একটা দারুন সুযোগ, এবার তোমাকে শুধু আরেকটু বেশি বুদ্ধি খাটাতে হবে।



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Latest posts

  • সর্দি থেকে মুক্তির উপায়, নাকের এলার্জি দূর করার উপায় | দ্রুত উপশম পেতে ঘরোয়া চিকিৎসা

    সর্দি থেকে মুক্তির উপায়, নাকের এলার্জি দূর করার উপায় | দ্রুত উপশম পেতে ঘরোয়া চিকিৎসা

    নাকের এলার্জি হচ্ছে নাকের ঝিল্লি প্রদাহের কারণে নাকের একটি সমস্যা। এটি সারা বিশ্বব্যাপী একটি স্বাস্থ্য সমস্যা। বিশ্বের মোট জনসংখ্যার প্রায় ২০ থেকে ২৫ শতাংশ নাকের এই রোগে আক্রান্ত। নাকের এলার্জি কোন মারাত্মক ক্ষতিকর রোগ না হলেও এ রোগের কারণে দৈনন্দিন জীবন প্রবাহ ব্যাহত হয়। এলার্জিজনিত সর্দি এবং হাঁচি জীবনকে অতিষ্ট করে তোলে। এই রোগে হঠাৎ…

    Read more

  • কফ, কাশি দূর করার উপায় | সঠিক চিকিৎসাই হতে পারে কাশি দূরীকরণের মাধ্যম

    কফ, কাশি দূর করার উপায় | সঠিক চিকিৎসাই হতে পারে কাশি দূরীকরণের মাধ্যম

    গলায় বুকে কফ জমে থাকা বেশ বিরক্তিকর একটি সমস্যা। ঋতু পরিবর্তনের ফলে আবহাওয়া পরিবর্তন হয়। আর আবহাওয়ার এই দ্রুত পরিবর্তন আমাদের শরীর খাপ খাওয়াতে পারে না, যার কারণে সৃষ্টি হয় ঠান্ডা জ্বর ও সর্দি-কাশির। ঠান্ডা সর্দি কাশি এগুলো আমাদের কাছে খুব পরিচিত রোগ হলেও এই ঠান্ডা সর্দি কাশি থেকে আমাদের দেহে অনেক বড় বড় অসুখ…

    Read more

  • ওজন কমানোর উপায় ডায়েট চার্ট | সুস্থ স্বাভাবিক জীবন

    ওজন কমানোর উপায় ডায়েট চার্ট | সুস্থ স্বাভাবিক জীবন

    সুস্থ স্বাভাবিক এবং রোগমুক্ত জীবন আমরা কে না চাই। আর এই সুস্থ সুন্দর জীবন যাপন করার একমাত্র উপায় হচ্ছে শারীরিক ওজন ঠিক রাখা। কেননা ওজন বেড়ে গেলে যে কোন রোগের ঝুঁকি ও বেড়ে যায়। এজন্য বাড়তি ওজন অনেকের মানসিক অসুস্থির প্রধান কারণ। তাই রোগ প্রকোপ কমাতে এবং মানসিক শান্তির উদ্দেশ্যে আমাদের সকলের উচিত শারীরিক ওজন…

    Read more